Free Bangla Computer Book ডাউনলোড করুন


হ্যালো বন্ধুরা, TechRajjo.Com – Create Your Own Creativity তে আপনাকে স্বাগতম । কেমন আছেন সবাই ? নিশ্চয় ভালো আছেন । আর ভালো আছেন বলেই হয়তো আমাদের টেক রাজ্য থেকে আপনার পছন্দের এই আর্টিকেলটি পড়তে বসছেন । আমরা আমাদের টেক রাজ্যে প্রতিনিয়ত প্রযুক্তি বিষয়ক বিভিন্ন আর্টিকেল শেয়ার করে থাকি । যাতে মানুষ প্রযুক্তিকে সহজে জানতে ও বুঝতে পারে ।  তারই ধারাবাহিকতায় আজকে আপনাদের জন্য নিয়ে এসেছি প্রযুক্তি বিষয়ক আরেকটি আর্টিকেল

পোষ্টটির হেডিং দেখেই বুঝতে পারছেন আমি আজকে আপনাদের সাথে কম্পিউটার সংক্রান্ত কিছু বাংলা ই-বুক শেয়ার করবো। আসলে বিজ্ঞান ও প্রযুক্তির উন্নয়ন সাধনের সাথে সাথে কম্পিউটার এর ব্যবহার এতে বেড়েছে যে, এখনকার সময়ে কম্পিউটার না জানলেই নয়। এক সময় কম্পিউটার শুধুমাত্র চিকিৎসা, গবেষনা এবং বড় বড় অফিসিয়াল কাজে ব্যবহার করা হতো, কিন্তু বর্তমান সময়ে ইন্টারনেট এর বিস্তৃতীর সাথে সাথে কম্পিউটার এর ব্যবহার এতো বেড়ে গেছে যা কল্পনা করার মত নয়। এখন শিক্ষাঙ্গন থেকে শুরু করে বিশাল গবেষনার কাজেও কম্পিউটার ব্যবহার করা হয়। এখনকার সময়ে কম্পিউটার জানে না এমন লোক খুব কমই আছে।


Computer-Bangla-e-Book


আমি আপনাদের সাথে আজ বেশ কিছু গুরুত্বপূর্ণ কম্পিউটার সংক্রান্ত বই শেয়ার করবো। এ গুলির মাধ্যমে আপনি কম্পিউটার সম্পর্কে বেসিক জ্ঞান অর্জনসহ কম্পিউটার বিষয়ে দক্ষতা অর্জন করতে পারবেন। এ বই গুলির মধ্যে কিছু বই আমার নিজের লেখা এবং কিছু জনপ্রিয় বই আমি ইন্টারনেট হতে সংগ্রহ করেছি। আশা করি এ গুলি আপনাকে কম্পিউটার বিষয়ে স্পষ্ট ধারনা নিতে সাহায্য করবে।

তার আগে আপনার কাছে আমাদের রিকুয়েস্ট, আপনি যদি আমাদের ব্লগটি সাবস্ক্রাইব না করে থাকেন, তাহলে এখনি সাবস্ক্রাইব করে নিন । তাহলে প্রযুক্তি বিষয়ক নিত্যনতুন আর্টিকেল সবার আগে পৌঁছে যাবে আপনার কাছে ।

বাংলা ই-বুকঃ আপাতত আমি আপনাদের সাথে মোট ১৩ টি বই শেয়ার করবো। পরবর্তীতে আমরা নতুন বই লেখার পর সেগুলিও আপনাদের সাথে শেয়ার করবো, ইনশাআল্লাহ্। আমি আপনাদের এখানে বইগুলি সম্পর্কে সংক্ষেপে ধারনা দিচ্ছি। এই ১৩ টি বইয়ের ভীতরে সর্বশেষ ভার্সন Windows 8.1 সেটআপ থেকে শুরু ইন্টারনেট এবং MS Word এর বেসিক বিষয়েও বই রয়েছে।




সোসিয়াল মিডিয়া আইকনঃ এই পোষ্টে আমি ই-বুক এর পাশাপাশি ব্লগের জন্য কিছু সোসিয়াল মিডিয়া আইকন রেখেছি। এ গুলি সম্পূর্ণ HD ফরমেটে। আপনি খুব সহজে এগুলি আপনার ব্লগে ব্যবহার করতে পারবেন। সব ধরনের ওয়েবসাইটেই এই ধরনের সোসিয়াল মিডিয়া আইকন ব্যবহার করা হয়ে থাকে। আমার ব্লগের উপরেই এ ধরনের কিছু আইকন দেখতে পাচ্ছেন। এ গুলি আপনার ব্লগের সুন্দর্য বৃদ্ধির পাশাপাশি সোসিয়াল মিডিয়ার মাধ্যমে আপনার ব্লগে প্রচুর পরিমানে ভিজিটর বৃদ্ধি পাবে।


ওয়েব/ব্লগ প্লাগইনঃ এছাড়াও এখানে ব্লগার এর বিভিন্ন ওয়েব প্লাগিং পাবেন যে গুলি আপনার ব্লগিং-এ অনেক সহযোগিতা করবে। যেমন-Html Editor, Html Parser, Meta tag Generator, Color Code Generator এবং Character Counter Tool ইত্যাদি।

এই ছিল আজকের বিস্তারিত আলোচনা । জানিনা আপনাদের কতটুকু বুঝাতে পেরেছি । তবুও যদি ভালো লেগে থাকে আপনার বন্ধুর সাথে শেয়ার করে তাকেও জানার সুযোগ করে দিন । তবেই আমাদের লিখা সার্থক হবে । আর আমরা আরও ভালো ভালো আর্টিকেল লিখতে উৎসাহ পাবো ।

শেষ কথাঃ আপনার মূল্যবান সময় ব্যয় করে আলোচ্য আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ । আমি আশা করবো উক্ত আর্টিকেলটির মাধ্যমে আপনি সামান্য কিছু হলেও জানতে, বুঝতে ও শিখতে পেরেছেন । তারপরও যদি কারও বুঝতে অসুবিধা হয় কিংবা কোন প্রকার সমস্যা হয় তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আমরা আপনার সমস্যা সমাধানের জন্য চেষ্টা করবো, ইনশাআল্লাহ।

আজ এ পর্যন্তই । আবার আপনাদের সামনে হাজির হবো অন্য কোন প্রযুক্তি বিষয়ক আর্টিকেল নিয়ে । ততদিন সবাই ভালো থাকুন, সুস্থ্য থাকুন আর টেক রাজ্যের সাথেই থাকুন । ধন্যবাদ...

Free Bangla Computer Book ডাউনলোড করুন Free Bangla Computer Book ডাউনলোড করুন Reviewed by CEO on Friday, June 07, 2019 Rating: 5

No comments:

It can be commented that the post was good. You can also comment on any problem. We will try to solve as much as possible.

Powered by Blogger.